মোবাইল দিয়ে ফাইবারে কিভাবে কাজ করা যায়

মোবাইল-দিয়ে-ফাইবারে-কাজ

অনলাইনে আয় করার জন্য ফাইবার হচ্ছে একটি জনপ্রিয় মার্কেটপ্লেস অয়েব সাইট। ফাইকারে স্বল্প মূল্যে কাজ করানো যায় বলে বিশ্বের সকল দেশের বায়াররা এখান থেকে কাজ করিয়ে নেওয়ার জন্য হুমরি খেয়ে পড়ে। নিজস্ব মোবাইল অ্যাপস থাকার কারণে মোবাইল দিয়ে ফাইবারে সহজে কাজ করা যায়।

যারা অনলাইনে সহজে আয় করতে চায় বা যারা নতুন ফ্রিলেন্সার, তারা প্রথম আয় ফাইবার থেকেই করে থাকে। ফাইবারে কাজ পাওয়া খুবেই সহজ কারণ এখানে আপনাকে কাজের জন্য বায়ার খুজতে হবে না, বায়ররা আপনাকে খুঁজে কাজ দিবে।

আপনাকে শুধু যা করতে হবে তা হল কাজে নমুনা ও কিকি কাজ পারেন তা আপনার ফাইবার একাউন্টের প্রোফাইলে সাজিয়ে রাখলেই হল। যেভাবে আপনার কাজের নমুনা সাজিয়ে রাখবেন সেটিকে ফাইবারের গিগ বলা হয়।

নতুন অবস্থায় একটি ফাইবার একাউন্ট থেকে ৭টি গিগ খোলা যায়। আপনি যে কাজ পারেন তার ছবি ও বর্ণনা সহ গিগে প্রদর্শন করা হয়। গিগ তৈরি কমপ্লিট হলে আপনার কাজ হলো অনলাইনে থাকা। ফাইবারের নিজস্ব মোবাইল অ্যাপ থাকার কারনে অনলাইনে থাকাও অনেক সহজ।

আপনার মোবাইলের ডাটা কানেকশন অন করে ফাইবার অ্যাপটি অপেন করে রাখলেই হলো। যখন কোন বায়ারের আপনার গিগ পছন্দ হবে তখন বায়ার আপনাকে মেসেজ করবে আপনি যত তারা-তারি সেই মেসেজের উত্তর দিতে পারবেন ততই কাজ পাওয়ার সম্ভাবনা বেশি থাকে। তাই সবসময় অনলাইনে থাকার চেষ্টা করতে হবে।

মোবাইল দিয়ে ফাইবারে কি কি কাজ করা যায়

বর্তমান বিশ্বে অনলাইনে কাজ করা ও কাজ করিয়ে নেওয়ার জন্য সবচেয়ে বড় এবং জনপ্রিয় হচ্ছে ফাইবার মার্কেট প্লেস। বর্তমানে অনলাইনে যত ধরনের কাজ করা যায় তা সবেই ফাইবারে আছে। আমরা এখন যে সকল স্মার্টফোন ব্যবহার করি তা কম্পিউটার থেকে কোন অংশে কম নয়।

নাসার প্রথম চন্দ্র অভিযানে যে রকেট চাঁদে পাঠায় সেটিতে যে কম্পিউটার ব্যবহার করা হয়েছিল তার থেকে হাজার হুন বেশি শক্তিশালী বর্তমানের স্মার্টফোন।

ফাইবারে কি কি কাজ করা যায়

ফাইবারে অনেক ধরনের কাজ কার যায় যেমন,

  • অয়েব ডিজাইন
  • গ্রাফিক্স ডিজাইন
  • সার্চ ইন্জিন অপ্টিমাইজেশন (এস.ই.ও)
  • লগো ডিজাইন
  • ভিডিও ইডিটিং
  • ডাটা ইন্ট্রি
  • সোসাল মিডিয়া মার্কেটিং
  • কন্টেন রাইটিং
  • ভয়েস ওভার
  • পটো এডিটিং
  • সোশাল মিডিয়া ম্যানেজার

ইত্যাদি আরও অনেক কাজ ফাইবারে করা যায়। এই সকল কাজ গুলোর মধ্যে অনেক কাজেই আপনি আপনার স্মার্টফোন দিয়ে করতে পারবেন। যেমন,

কন্টেন রাইটিংঃ যাদের লিখা-লিখি করার অভ্যাস আছে তারা ফাইবারে অন্যকে আর্টিক্যাল লিখে দিয়ে আয় করতে পারেন। বর্তমান সময়ে এই কাজের প্রছুর চাহিদা রয়েছে। অনেক বড় বড় কম্পানি তাদের অয়েব সাইটের জন্য আর্টিক্যাল ফাইবার থেকে লিখিয়ে নেয়। আমরা অনেকেই ফেইসবোকে এটা সেটা লিখে সময় নষ্ট করি, কিন্তু সেই সময়ই যদি ফাইবারে দেই তবে সেখান থেকে টাকা আয় করা সম্ভব।

সোশাল মিডিয়া ম্যানেজারঃ অনেক বড় বড় কম্পানি আছে যারা তাদের ফেইসবোক পেইজ, টুইটার ও ইনস্টাগ্রাম একাউন্ট পরিচালনা করার জন্য ফাইবার থেকে মানুষদের হায়ার করে। এই সমস্ত কাজ গুলো মোবাইল ফোনের মাধ্যমেও সুন্দর ভাবে করা যায়। ফাইবারে এই ধরনের কাজ করে অনেক মানুষ অনেক টাকা আয় করছে।

ভয়েস ওভারিংঃ ভয়েস ওভারিং হচ্ছে কোন লিখাকে আপনার কন্ঠসর দিয়ে ভয়েস রেকর্ড এ রুপান্তর করা। ফাইবারে এই কাজের প্রচুর চাহিদা রয়েছে। যাদের কণ্ঠসর সুন্দর ও ভালোবাবে কথা বলতে পারে তারা মোবাইলের মাধ্যমে রেকর্ড করে এই ধরনের কাজ করে টাকা আয় করতে পারেন।

আরও পড়ুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url