লেখা লিখি করে আয় করার সাইট


লেখা-লিখি-করে-আয়-করার-সাইট

অনলাইনে আয় করার অনেক উপায় রয়েছে তার মধ্যে অন্যতম একটি উপায় হল কন্টেন লিখে আয়। আজকে আমি আপনাদের সাথে লেখা লিখি করে আয় করার সাইট গুলো সম্বন্ধে আলোচনা করব।

আপনার যদি বাংলা বা ইংরেজীতে লেখা লিখি করার অব্যাস থাকে তাহলে আপনি অনেক উপায়ে অনলাইনে আয় করতে পারবেন। লেখা লিখি করে আয়ের মাধ্যম গুলো হলো

  • নিজের ব্লগ সাইট থেকে আয়
  • অন্যের অয়েব সাইটে কন্টেন লিখে আয়
  • অনলাইন মার্কেট প্লেসে নিজের লিখা আর্টিকেল বিক্রি করে আয়

নিজের ব্লগ সাইটে লেখা লিখি করে আয়

লেখা লিখি করে আয় করার জনপ্রিয় মাধ্যম হচ্ছে ব্লগিং। আপনি চাইলে অনলাইনে একটি ফ্রিতে ব্লগ সাইট তৈরি করে তার মধ্যে নিয়মিত লেখা লিখি করে আয় করতে পারেন। ফ্রিতে অয়েবসাইট তৈরি করার গুগুলের নিজস্ব একটি প্লাটফর্ম রয়েছে Bloger.com

আপনি এখানে ফ্রিতে একটি ব্লগ সাইট খুলতে পারেন এবং নিয়মিত আপনার লেখা আর্টিকেল পাবলিশ করে গুগল এডসেন্সের মাধ্যমে টাকা আয় করতে পারেন। গুগুলের নিজস্ব সার্বিশ হওয়ার কারনে Bloger.com এ সহজে এডসেন্সের অনুমোদন পাওয়া যায়।

নিজের ব্লগে লিখে আয় করার আরেকটি জনপ্রিয় মাধ্যম হচ্ছে WordPress আপনি একটি domain ও Hosting ক্রয় করে তাতে WordPress ইনস্টল করে একটি সুন্দর অয়েব সাইট তৈরি করতে পারেন।

এটি পেইড সার্বিস হওয়ার কারণে এখানে সুযোগ সুবিধা বেশি রয়েছে। বিশ্বের প্রায় ৮০% অয়েব সাইট WordPress দিয়ে তৈরি।

অন্যের ব্লগে লেখা লিখি করে আয়

আপনি যেদি মনে করেন অয়েব সাইট তৈরি করতে পারবেন না। তাহলে অন্যের অয়েব সাইটে লিখেও আয় করতে পারবেন। বাংলাদেশে এমন অনেক অয়েব সাইট রয়েছে যেগুলোতে আপনার লেখা আর্টিকেল পাবলিশ করে আয় করতে পারবেন।

যেমন,

অনলাইন মার্কেট প্লেসে নিজের লিখা আর্টিকেল বিক্রি করে আয়

আপনার যদি ইংরেজীতে লেখা লিখি করার ভাল অভিজ্ঞতা থাকে তাহলে অনলাইন মার্কেট প্লেস থেকে আয় করতে পারেন। বিশ্বের অনেক বড় বড় কম্পানি রয়েছে যারা তাদের অয়েব সাইটের জন্য অন্যকে দিয়ে আর্টিকেল লিখিয়ে নেয়।

আপনি ফাইবার, অপওয়ার্ক, ফ্রিলেন্সার ইত্যাদি মার্কেট প্লেসে কনন্টেন রাইটিং এর জব করে আয় করতে পারেন। ফাইবার এ কনন্টেন রাইটিং জব এর প্রছুর চাহিদা রয়েছে।

আপনার যদি লেখা লিখি করার অভ্যাস থাকে তাহলে যেই মাধমটি আপনার ভাল লাগে সেটিতেই চেষ্টা করে দেখতে পারেন।

আরও পড়ুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url